For Advertisement

অনিশ্চিত গিল পাকিস্তানের বিপক্ষে

12 October 2023, 1:28:44

দুর্ভাগ্য যেন পিছুই ছাড়ছে না ভারতের ওপেনার শুভমান গিলের। সারা বছর উড়ন্ত ফর্মে থাকা এই ব্যাটার এখন ভুগছেন ডেঙ্গুজ্বরে। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ তো মিস করেছেন। আগামী ১৪ অক্টোবর গুরুত্বপূর্ণ ভারত-পাকিস্তান মহারণেও অনিশ্চিত এ ওপেনার।

চলতি বছরটা স্বপ্নের মতো কাটছিল তার। আন্তর্জাতিক ক্রিকেট, কী আইপিএল যেখানেই খেলতে নামছেন সেখানেই রানের বন্যা বইয়ে দিচ্ছিলেন গিল। বিশ্বকাপের বছরে এমন অসাধারণ ফর্মে থাকা গিলকে নিয়ে তাই বড় স্বপ্ন বুনতে শুরু করেন সবাই। ঘরের মাঠের বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে যাচ্ছিলেন শুভমান গিল। কিন্তু কপালে না থাকলে কি আর কোনো কিছু পাওয়া যায়? বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন তিনি। ফলে বিশ্বকাপে এখনো কোনো ম্যাচে খেলা হয়নি তার।

চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের প্রথম ম্যাচে দেখা যায়নি তাকে। পরে আফগানিস্তান ম্যাচের জন্য দল দিল্লি চলে গেলেও চেন্নাইতে চিকিৎসকদের পর্যবেক্ষণে থেকে যান গিল। মাঝে হাসপাতালেও যেতে হয় তাকে। তবে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। এখন সরাসরি ভারতের তৃতীয় ম্যাচের ভেন্যু আহমেদাবাদে দলের সঙ্গে যোগ দিবেন গিল।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ১৪ অক্টোবর মাঠে গড়াবে মহাগুরুত্বপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু দলের সঙ্গে যোগ দিলেও পাকিস্তানের বিপক্ষে গিল খেলবেন কিনা তা নিয়ে এখনো শঙ্কা।

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘গিল বেশ ভালো অবস্থায় আছেন এবং চেন্নাই থেকে আহমেদাবাদের উদ্দেশে যাত্রা করতে যাচ্ছেন। তাকে ট্রেনিং সেশন করানো হবে কিনা তা এখনো নিশ্চিত নয়। তার পুনর্বাসন দারুণভাবে হচ্ছে; কিন্তু পাকিস্তানের বিপক্ষে সে খেলতে পারবে কিনা তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।’

গিলের অনুপস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইনিংসের উদ্বোধনীতে দেখা যাচ্ছে ঈশান কিষাণকে। ২০২৩ সালে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিক শুভমান গিল। ৭২.৩৫ গড়ে এক হাজার ২৩০ রান করেছেন এই ব্যাটার। স্ট্রাইক রেটটাও দুর্দান্ত, ১০৫.০৩! সর্বশেষ চার ওয়ানডেতে দুটি সেঞ্চুরি এবং একটি ফিফটি হাঁকিয়েছেন গিল।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: