Wednesday 24 July, 2024

For Advertisement

আমির খসরু ও জহির উদ্দিন স্বপনের ছয় দিনের রিমান্ড

3 November, 2023 6:27:57

বিএনপির ডাকা মহাসমাবেশের দিনে সংঘর্ষের চলাকালে পুলিশ সদস্য নিহতের ঘটনায় পল্টন থানায় করা মামলায় দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও দলের মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে দুপুর আড়াইটায় তাদের আদালতের গারদে এনে রাখা হয়।

শুক্রবার (৩ নভেম্বর) তাদের আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মতিঝিল জোনের ডিবির পরিদর্শক তরিকুল তাদের ১০ দিনের এ রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবা ও শেখ শাকিল আহমেদ রিপন তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল-ফারাবী তাদের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আটক করা হয়। একই দিন গুলশানের একটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকেও গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ২৯ অক্টোবর রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশের উপপরিদর্শক মাসুক মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এ মামলায় বিএনপির শীর্ষ নেতাসহ ১৬৪ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও জহির উদ্দিন স্বপনও রয়েছেন।

For Advertisement

  • © সকল স্বত্ব পূর্বাকাশ ডটকম ২০২৩
  • অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: info@purbakash.com | মোবাইল: ০১৯১১ ০২৫৪৯৩
  • সম্পাদক ও প্রকাশক:-  খন্দকার মশিউর রহমান (সজীব), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট