For Advertisement

গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চ্যাম্পিয়ন : রিজভী

18 October 2023, 2:26:53

সরকার দুর্বল হয়ে গেছে বলে দমন-পীড়নের নীতি গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কর্মসূচি করে সংগঠনটি।
এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত  আহবায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপির সহ প্রচার সম্পাদক শামিমুর রহমান শামীম, প্রশিক্ষণ বিষয়ক সহ সম্পাদক ড. মোরশেদ হাসান খান প্রমুখ।

রুহুল কবির রিজভী বলেন, মঙ্গলবার থেকে বেশ কিছু নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এর ধিক্কার জানাই। গণতান্ত্রিক সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম দমন করা যায় না। সত্য ও ন্যয়ের সংগ্রাম সব সময় বিজয়ী হয়, হয়ত কিছু দিন কষ্ট হয়।

বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন,আমাদের নীতি ও আদর্শ গণতন্ত্র ফেরানো, মানুষের অধিকার ও বাকস্বাধীনতা ফেরানো। সেই জন্য আমরা লড়াই করছি। আমাদের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন দেশনেত্রী খালেদা জিয়া। এ কারণে তার ওপর এত নিপীড়ন নির্যাতন কিন্তু খালেদা জিয়া তার লক্ষ্য থাকে বিচ্যুতি হননি, তিনি আপোসহীন। এটাই আমাদের প্রেরণার উৎস।

রুহুল কবির রিজভী বলেন, গণতান্ত্রিক আন্দোলনে বিএনপি চ্যাম্পিয়ন, নেতারা চ্যাম্পিয়ন।

চলমান গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে রিজভী বলেন, এই আন্দোলন বিএনপি জয়লাভ করবে, দেশের মানুষ জয়লাভ করবে।

আজকের জনসমাবেশ উপলক্ষে এ পর্যন্ত ৬০-৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান রিজভী। তিনি বলেন, এটা সরকারের ভ্রান্ত নীতি। এই গ্রেফতার করে কী কোনো কর্মসূচি দুর্বল করা যায়? বরং নেতাকর্মীদের প্রতিবাদী আকাঙ্ক্ষা আরও তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: