For Advertisement

পদত্যাগ করলেন ইসরাইলের তথ্যমন্ত্রী

13 October 2023, 1:58:25

ফিলিস্তিনির সঙ্গে সংঘাতের মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরাইলের তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান।

ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে এক সপ্তাহ ধরে চলা যুদ্ধের মধ্যেই তিনি এ ঘোষণা দিলেন।  খবর জেরুজালেম পোস্ট।

তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে তিনি বলেছেন, আমি তথ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আমার প্রতি যে আস্থা রেখেছেন সেজন্য তাকে ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) দেয়া বার্তায় তিনি এ তথ্য জানিয়েছিলেন। তিনি বলেন, আসলে এই পদের দায়িত্ব অনেকটা বেশি অতিরঞ্জিত।

নেতানিয়াহুর সরকারের এই মন্ত্রী লিকুদ পার্টির একজন সদস্য। পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি আরও বলেন, আমি নেসেটে (পার্লামেন্ট) থেকে নেতানিয়াহুর দলের সঙ্গে কাজ করে যাবে।

এর আগে, উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে বিরোধী দলের নেতাদের নিয়ে যুদ্ধকালীন জরুরি সরকার গঠন করেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

গাজার স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের নজিরবিহীন হামলার ঘটনায় ওই অবরুদ্ধ উপত্যকাটির শাসকগোষ্ঠীর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের অংশ হিসেবে জরুরি সরকার গঠন করেছে তেলআবিব।

সেই সঙ্গে তিন সদস্য বিশিষ্ট যুদ্ধবিষয়ক মন্ত্রিসভা গঠন করেছে ইসরাইল। বুধবার (১১ অক্টোবর) বেনিয়ামিন নেতানিয়াহু এবং বিরোধী দল ব্লু অ্যান্ড হোয়াইট পার্টি নেতা বেনি গ্যান্টজ যৌথভাবে এই ঘোষণা দেন।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: