For Advertisement

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদনে আইন মন্ত্রণালয়ের ‘না’

1 October 2023, 4:43:30

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতির বিষয়ে আইন মন্ত্রণালয় ‘না’ বলে দিয়েছে। আইনমন্ত্রী  বলেছেন, আইনগতভাবে অনুমতি দেওয়ার কোনো সুযোগ সরকারের হাতে নেই। সেই মতামতই আইন মন্ত্রণালয় থেকে দেওয়া হয়েছে।

আজ আইনমন্ত্রী আনিসুল হক তাঁর দপ্তরের সামনে সাংবাদিকদের আরও বলেছেন, খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়ে তাঁর ভাই যে আবেদনটি করেছিলেন, সে বিষয়ে আইনি মতামত দিয়ে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে আইন মন্ত্রণালয়।

আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেছেন, ফৌজদারি কার্যবিধি ৪০১–এর ১ উপধারার ক্ষমতাবলে যে সিদ্ধান্ত দেওয়া হয়েছে, সেটা অতীত এবং শেষ হয়ে গেছে (ক্লোজড)। অর্থাৎ এই আবেদনের প্রেক্ষাপটে নতুন করে কোনো সিদ্ধান্তের সুযোগ থাকল না।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ৫২ দিন ধরে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসার জন্য তাঁকে দেশের বাইরে নিতে চায় পরিবার।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: