For Advertisement

কবি নজরুলের জন্মবার্ষিকী উদযাপন করেছে কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী

25 May 2024, 11:10:56

অসাম্প্রদায়িক চেতনা এবং নজরুল” প্রতিপাদ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন করেছে কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী।
শুক্রবার সন্ধ্যায় মডেল হাই স্কুল, খিলগাঁওয়ের হলরুমে একাডেমীর শিক্ষার্থীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন ও বুলবুল একাডেমীর পরিচালক তাপস চক্রবর্তী, মনি চক্রবর্তী ও পান্না আহমেদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় বিংশ শতাব্দীর সেরা দ্রোহ আর প্রেমের কবি নজরুলের জন্মবার্ষিকীর ঝমকালো আয়োজন।

তাপস চক্রবর্তীর পরিকল্পনা ও পরিচালনায় একাডেমীর শিক্ষক ও শিক্ষার্থীদের পরিবেশনায় কবির জীবনী পাঠ, কবিতা আবৃত্তি, গিটার বাধ্য, নৃত্য আর নজরুল সংগীতের মধ্য দিয়ে প্রায় ৪ ঘন্টার প্রাণবন্ত অনুষ্ঠান পরিবেশনা মুগ্ধ করে দর্শক-শ্রোতাদের।

জাতীয় সঙ্গীত পরিবেশনের পর বাফা’র শিল্পীদের সমবেত কন্ঠে যায় ঝিলমিল , প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমনও রঙ্গিন পাখা সহ ৫ টি দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর একে একে বাফা’র নিজস্ব শিল্পীরা পরিবেশন করেন আরও একটি দলীয় ও একটি একক আবৃত্তি, চারটি দলীয় নৃত্য, ১৩ টি একক সঙ্গীত ও গিটারের একটি দলীয় পরিবেশনা।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: