For Advertisement

গণতন্ত্র ও ভোটাধিকার পুণরুদ্ধারে রাজশাহীতে আইনজীবীদের পদযাত্রা

20 September 2023, 10:40:28

লুণ্ঠিত ভোটাধিকারের দাবিতে নবগঠিত সরকার বিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের (ইউএলএফ) উদ্যোগে রাজশাহী শহরে আইনজীবীদের পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।বুধবার দুপুরে রাজশাহীর ভুবনমোহন পার্কে ইউএলএফ রাজশাহী বার ইউনিটের আয়োজনে এ পদযাত্রা পূর্ব এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ইউ এল এফ রাজশাহী বারের আহ্বায়ক অ্যাডভোকেট আবুল কাশেম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএলএফের কেন্দ্রীয় কনভেনার ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি, বার কাউন্সিলর সদস্য অ্যাডভোকেট জনাব জয়নুল আবেদিন। সমাবেশের বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও বার কাউন্সিল সদস্য এ এম মাহবুবউদ্দিন খোকন, সুপ্রিম কোর্ট বারের এডহক কমিটির আহ্বায়ক জনাব মহসিন রশিদ, ইউএলএফের কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের এডহক কমিটির সদস্য সচিব শাহ আহাম্মেদ বাদল, ইউএলএফের কেন্দ্রীয় নেতা এ কে এম জগলুল হায়দার আফ্রিক, কেএম জাবির, সুপ্রিম কোর্ট বারের একাধিকবার নির্বাচিত সাবেক সম্পাদক ও বার কাউন্সিলের বর্তমান সদস্য ব্যারিস্টার মোহাম্মদ রুহুল কুদ্দুস কাজল, ইউএলএফের অন্যতম সমন্বয়ক গাজী কামরুল ইসলাম সজল ও সৈয়দ মামুন মাহবুব আইনজীবী রেজাউল করিম খন্দকার, নূরে আলম এরশাদ, রাজশাহী বারের সাবেক সভাপতি মইনুল আহসান, সাবেক সাধারন সম্পাদক তৌফিক পারভেজ জাহেদীসহ বিশিষ্ট আইনজীবী নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীন বিচার বিভাগ, জনগণের ভোটাধিকার, গণতন্ত্র এবং গণতন্ত্রের জননী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বাংলাদেশকে সংবিধান ও মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে আনতে হলে বর্তমান অগণতান্ত্রিক ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের পতন ছাড়া কোনো বিকল্প নেই। বক্তারা দেশের স্বার্থে অবিলম্বে বিচার বিভাগ ধ্বংসকারী এই অবৈধ সরকারের পতন আন্দোলনে সকলকে শরীক হওয়ার জন্য আইনজীবী-জনতার প্রতি আহ্বান জানান।সমাবেশ শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে ভুবনমোহন পার্ক থেকে একটি বিশাল আইনজীবী পদযাত্রা রাজশাহী শহরের গুরুত্বপূর্ণ সড়ক অতিক্রম করে পুনরায় ভুবনমহন পার্কে এসে শেষ হয়।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: