ADS
হেডলাইন
◈ বেগমগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল, ফেনীতে সংঘর্ষ! ◈ সরকার কোন দুঃখে এসব করতে যাবে: ওবায়দুল কাদের ◈ ব্রিটিশ এমপি হত্যা: ঘটনাস্থল পরিদর্শন করলেন জনসন ◈ দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী ◈ দুর্গাপূজা: ইতিহাস ও শিক্ষা ◈ নির্বাচন কমিশন: সার্চ কমিটি বিশ্বস্ত হতে হবে আগে! ◈ খালেদার সুস্থতা কামনায় দেশব্যাপী দোয়া কর্মসূচি ◈ বিএনপি কখনো সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয় না: ফখরুল ◈ আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা দিয়ে যাচ্ছি: ডিএমপি কমিশনার ◈ কুমিল্লার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ◈ খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয়: মির্জা ফখরুল ◈ ডেঙ্গুজ্বর নিয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১১, মৃত্যু ২! ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ ঠেকাতে হাইকোর্টে দুই আবেদন! ◈ বাবরের অবৈধ সম্পদ অর্জন মামলার রায় আজ! ◈ আজ মহাসপ্তমী! ◈ ঋণখেলাপি কমাতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ! ◈ হালের সবচেয়ে সম্ভাবনাময় একজন – ফারজানা রিক্তা! ◈ কাজল কালো চোখটি তোমার! ◈ সড়ক দুর্ঘটনায় মুহাম্মদ (সা.) -এর ব্যাঙ্গাত্মক চিত্র আঁকা কার্টুনিস্টের মৃত্যু! ◈ শুরু হচ্ছে বিশ্ব মৃদু হাসি প্রতিযোগিতা!
হোম / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

মাছ-মাংস-সবজির বাজারে আগুন

৬ মার্চ ২০২১, ১:৫৯:০০

ইলিশের দাম বেড়েছে হালিতে প্রায় হাজার টাকা। কাঁচাবাজারে বাড়তি দামে সবজি বিক্রি করছেন বিক্রেতারা। ঊর্ধ্বমুখী মাংসের বাজারও। দাম বেড়েছে মাছের। মনে হচ্ছে রাজধানীর বাজারগুলোতে আগুন গেছে। ইলিশের প্রজনন মৌসুম বিবেচনায় দেশের পাঁচটি অভয়াশ্রমে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা ও ইলিশসহ সব ধরনের মাছ ধরা, পরিবহন ও বিক্রিতে রয়েছে নিষেধাজ্ঞা। তবে, রাজধানীর বাজারে এলে দেখা মিলবে রুপালি ইলিশের। বিক্রি কিছুটা কম হলে বড় আকারের প্রতি হালি ইলিশের দাম বেড়েছে ৮০০ থেকে এক হাজার টাকা। মাছ বিক্রেতারা বলেন, ১ কেজি ২০০ গ্রাম ওজনের ইলিশ মাছের দাম ১২শ’ টাকা কেজি। আর ১ কেজি ওজনের মাছের দাম ১১শ’ টাকা কেজি। কেজিতে ১৫০-২০০ দাম বেড়েছে। বাজারে লাগাতার বাড়ছে মুরগির দাম। বেড়েছে গরু ও খাসির মাংসের দামও। মাংস বিক্রেতারা বলেন, আগে প্রতি কেজি গরুর মাংসের দাম ছিল ৫০০ টাকা থেকে ৫৫০ টাকা। আর এখন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকা। আর খাসি হলো ৮৫০ থেকে ৯০০ টাকা কেজি। মাস দেড়েক পর মাংসের বাজার আবার নিম্নমুখী হবে বলে জানান বিক্রেতারা।

For Advertisement

পূর্বাকাশ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: