ADS
হেডলাইন
◈ দারিদ্র্যের কষাঘাতে বিপর্যস্ত বিজিবি সদস্যের আত্মহত্যা! ◈ বিশ্ব জাতিসংঘ দিবস আজ! ◈ এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় কাল! ◈ আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ◈ বেগমগঞ্জে ১৪৪ ধারা ভঙ্গ করে বিক্ষোভ মিছিল, ফেনীতে সংঘর্ষ! ◈ সরকার কোন দুঃখে এসব করতে যাবে: ওবায়দুল কাদের ◈ ব্রিটিশ এমপি হত্যা: ঘটনাস্থল পরিদর্শন করলেন জনসন ◈ দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী ◈ দুর্গাপূজা: ইতিহাস ও শিক্ষা ◈ নির্বাচন কমিশন: সার্চ কমিটি বিশ্বস্ত হতে হবে আগে! ◈ খালেদার সুস্থতা কামনায় দেশব্যাপী দোয়া কর্মসূচি ◈ বিএনপি কখনো সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয় না: ফখরুল ◈ আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা দিয়ে যাচ্ছি: ডিএমপি কমিশনার ◈ কুমিল্লার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ◈ খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয়: মির্জা ফখরুল ◈ ডেঙ্গুজ্বর নিয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১১, মৃত্যু ২! ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ ঠেকাতে হাইকোর্টে দুই আবেদন! ◈ বাবরের অবৈধ সম্পদ অর্জন মামলার রায় আজ! ◈ আজ মহাসপ্তমী! ◈ ঋণখেলাপি কমাতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ!
হোম / শিক্ষা / বিস্তারিত

For Advertisement

শিক্ষার্থীদের দেয়া হবে টাকা, আবেদন শুরু কাল

১৫ আগস্ট ২০২০, ১১:১১:১৫

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে স্নাতক পর্যায়ের অসচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হবে। এ উপবৃত্তি পেতে শিক্ষার্থীদের রোববার থেকে অনলাইনে আবেদন করতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত সিস্টেম ব্যবহার করে উপবৃত্তির আবেদন করতে হবে।

জানা যায়, চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধীনে অধ্যয়নরত স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের অসচ্ছল শিক্ষার্থীদের এ উপবৃত্তি দেয়া হবে।

এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

যেভাবে আবেদন করতে হবে-

নির্ধারিত ওয়েবসাইটে ( http://estipend.pmeat.gov.bd) প্রবেশ করে শিক্ষার্থীদের উপবৃত্তি পেতে নিবন্ধন করতে হবে। এ ওয়েবসাইটের তথ্য দেয়ার নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। যা দেখে শিক্ষার্থীরা তথ্য দিতে পারবেন। আর তথ্য এন্ট্রি করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আলাদা আলাদা ইউজার আইডি ও পাসওয়ার্ড দেয়া হবে। সে নির্দেশিকা অনুযায়ী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে উপবৃত্তি দিতে শিক্ষার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এ প্রক্রিয়া শেষ ও শিক্ষার্থী নির্বাচন করে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে পাঠাতে বলা হয়েছে।

For Advertisement

পূর্বাকাশ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: