মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড পেলেন এডলফ খান

1 June 2024, 11:23:43

ফ্যাশন ডিজাইনে বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন দেশের প্রথম সারির জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার ও কোরিওগ্রাফার এডলফ খান। এডলফ খান একাধারে ফ্যাশন ডিজাইনার, কোরিওগ্রাফার, অভিনেতা, মডেল, প্রশিক্ষক ও কম্পিউটার ইঞ্জিনিয়ার।

ভারত-বাংলাদেশ কালচারাল সোসাইটির উদ্যোগে শুক্রবার (৩১ মে) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার হস্তান্তর করা হয়। জাঁকঝমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় এই ভারত-বাংলাদেশ সম্প্রীতি উৎসব আলোচনা সভা ও গুণীজন সম্মাননা।

ফ্যাশন ডিজাইনে নিজস্ব স্বকীয়তার জন্য এডলফ খান এর আগেও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অ্যাওয়ার্ড পেয়েছেন।  এডলফ খান বলেন, কাজের স্বীকৃতি পেলে সবার মতো আমারও ভালো লাগে। যে কোন স্বীকৃতি কাজের প্রতি দায়িত্ব বাড়িয়ে দেয়।  আশা করি সামনে ফ্যাশন সচেতনদের আরও ভালো ভালো ডিজাইন উপহার দিতে পারব।

অনুষ্ঠানে ভারত বাংলাদেশ কালচারাল সোসাইটির পক্ষ থেকে বিভিন্ন ক্যটাগরিতে ৪০ জনকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) এম হারুন-অর-রশিদ, ভারতীয় বাচিক শিল্পী শুভদীপ চক্রবর্তী এবং ভারত-বাংলাদেশের আমন্ত্রিত অতিথিরা। পরে বাংলাদেশ-ভারতের বরেণ্য শিল্পীদের সমন্বয়ে হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Unauthorized use of news, image, information, etc published by Purbakash is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.